Tuesday, April 30, 2013

কিছু উক্তি যা অম্লান

ক্রোধ
১) লুকানো ক্রোধই সবচেয়ে বেশি ক্ষতিকর । -সেনেটা

২) মানুষ ক্রোধের বশবর্তী হয়ে যা বলে তা হাল্কা ভাবে গ্রহন করো । -রানী মেরী

মা............

১) যে গৃহে "মা" নেই, স্নেহের শীতল স্পর্শ সে গৃহে নেই । -জন অস্টিন

২) যে গৃহে "মা" নেই, সে গৃহের কোন আকর্ষণ নেই । -হাওয়ার্ড জনসন


কথা

১) বেফাঁস কথা বলার চেয়ে চুপ করে থাকাই শ্রেয়। - জর্জ হাবার্ট

২) কথা বেশি বলাটা গর্বের কিছু নয়, এমন কথা বলা উচিত যাতে বুদ্ধিমত্তার পরিচয়
পাওয়া যায় । -মিচেল ব্রুস

৩) ভাল খবর যে কোন সময় বলা যায়, কিন্তু খারাপ খবর বলতে হয় চিন্তাভাবনা করে। - সিডনি স্মিথ

৪) দুই শত্রুর মধ্যে এমনভাবে কথাবার্তা বল, তারা পরস্পরে মিলে গেলেও যেন তোমাকে
লজ্জিত হতে না হয় । -শেখ সাদী (রহঃ)

৫) হ্যাঁ, না, কথা দুটো সবচেয়ে পুরানো এবং সবচেয়ে ছোট অথচ এই কথা দুটো বলতেই
অনেক ভাবতে হয় । -পিথাগোরাস

৬) বেশি খাওয়া এবং বেশি কথা বলা দুটোই ক্ষতিকর। -জন লিলি

৭) কোন মানুষেরই মিথ্যুক হওয়ার মতো পর্যাপ্ত মেধা নেই। - আব্রাহাম লিঙ্কন

৮) একটি সুন্দর মুখের কুৎসিত কথার চেয়ে, একটি কুৎসিত মুখের মধুর কথা অধিকতর সুন্দর । -এমারসন

ডেল কার্নেগীর উক্তি

* জীবনে পাওয়ার হিসাব করুন, না পাওয়ার দুঃখ থাকবেনা।


ক্ষমা

১)বন্ধুকে ক্ষমা করার চেয়ে শত্রুকে ক্ষমা করা অনেক সহজ । -ডরথি ডিলুজি

২)অন্যকে বার বার ক্ষমা করো, কিন্তু নিজেকে কখনই ক্ষমা করো না । -সাইরাস

কে কি ছিলেন......

* "আমি আমার বিশ্ববিদ্যালয় এর গণ্ডি পার হতে পারিনি"...... বিল গেটস

* " ছোটবেলাতে আমি জুতা সেলাই করতাম"....... আব্রাহাম লিঙ্কন

* " আমি ফুটবল ট্রেনিং এর টাকার জন্য চা সরবরাহের কাজ করতাম"... লিওনেল মেসি

* "আমি বাস কন্ডাক্টর ছিলাম"...... রজনিকান্ত

* "আমি পেট্রোল পাম্প এ কাজ করতাম"..... আম্বানি "ভারতের আম্বানি গ্রুপ এর

প্রতিষ্ঠাতা"

* আমি ভার্সিটি লাইফে কয়েকটা subject এ ফেল করেছিলাম..আর আমার এক বন্ধু সব

subject এ পাশ করেছিল...সে এখন Microsoft এর Engineer...আর আমি Owner!!

.........বিল গেটস

No comments:

Post a Comment